Tuesday , 22 August 2017
Breaking News
Home / বলিউড / জেনিফারের নতুন গান

জেনিফারের নতুন গান





হলিউডের প্রখ্যাত অভিনেত্রী হলেও সঙ্গীত তারকা হিসেবে খ্যাত জেনিফার লোপেজ। তিনি একই সঙ্গে আমেরিকান অভিনেত্রী, নৃত্যশিল্পী, ব্যবসায়িক উদ্যোক্তা ও প্রযোজক। তবে ছোটবেলায় অভাবের সংসারে বড় হলেও তিনি স্বপ্ন দেখতেন একজন সঙ্গীত তারকা হওয়ার। কিন্তু বিনোদন অঙ্গনে তার আত্মপ্রকাশ মূলত অভিনেত্রী হিসেবে। ১৯৮৬ সালে ‘মাই লিটল গার্ল’ শিরোনামে একটি চলচ্চিত্রে ছোট্ট একটি চরিত্রের মাধ্যমে অভিনেত্রী হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি, যদিও তার অভিভাবকের মতে, চরিত্রটি হিস্পানিক হিসেবে অবাস্তব ছিল। ১৯৯১ সালে ‘ইন লিভিং কালার’ অনুষ্ঠানে প্রকাশ পায় তার নাচের প্রতিভা। সেই থেকে বিনোদন অঙ্গনে নিয়মিত কাজ শুরু করেন তিনি। তবে নিজের শক্তিশালী অবস্থানের জন্য তাকে অপেক্ষা করতে হয়েছে প্রায় সাত বছরেরও বেশি সময়। সে সময় প্রযোজক ও নির্মাতাদের কাছে বারবার দ্বারস্থ হয়েছেন তিনি। এমনকি অনেকের কাছে যৌন হয়রানিরও শিকার হতে হয়েছে ৪৭ বছর বয়সী এ তারকাকে।

১৯৯৭ সালে ‘সেলেনা’ চলচ্চিত্রে প্রথম কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের সুযোগ পান জেনিফার। এ ছবির মাধ্যমে বিশ্বাঙ্গনে ছড়িয়ে পড়ে তার তারকাখ্যাতি। তারপর আর পেছন ফিরে তাকাতে হয়নি মেধাবী এ অভিনেত্রীকে। পরের বছর ‘আউট অব সাইট’ চলচ্চিত্রে অভিনয় করে তিনি লাতিন আমেরিকার প্রথম অভিনেত্রী হিসেবে অর্জন করেন দশ লাখ ডলার।

সর্বপ্রথম ১৯৯৯ সালে প্রকাশিত হয় জেনিফার লোপেজের প্রথম গানের অ্যালবাম ‘অন দ্য সিক্স’। প্রথম অ্যালবামের মাধ্যমেই টপচার্ট তালিকায় শীর্ষস্থান দখল করে নেন এ অভিনেত্রী। তার পর থেকে সফলভাবে সঙ্গীতে পদার্পণ করেন তিনি। তবে সাম্প্রতিক সময়ে বিচ্ছেদ ও নতুন প্রেমের বিতর্কে অনেকদিন নতুন গান প্রকাশ থেকে বিরত ছিলেন তিনি। সম্প্রতি প্রকাশিত হয়েছে তার নতুন গান ‘নি তু নি ইয়ো’। কিউবান র‌্যাগে ব্যান্ড ‘হেনতে দে সোনা’র সঙ্গে রকধর্মী এ গানটি প্রকাশ করেছেন লোপেজ। এ গানটি পরবর্তী সময় যোগ করা হবে তার নতুন অ্যালবামে। তবে ইংরেজি নয়, এবার মাতৃভাষা স্প্যানিশে অ্যালবামটি প্রকাশ করতে চান তিনি। বিলবোর্ড ডটকমের তথ্যমতে, এ গানের প্রকাশ উপলক্ষে নিউইয়র্কে একটি কনসার্টের আয়োজন করেন লোপেজ। গত ১০ জুলাই অনলাইনে প্রকাশিত হয় গানটির মিউজিক ভিডিও।

চলতি বছরের বিলবোর্ডে অ্যাওয়ার্ডের মঞ্চে নিজের নতুন অ্যালবামের গান ‘মিরাতে’ গেয়ে শুনিয়েছিলেন তিনি। এ মুহূর্তে চলছে অ্যালবামের চূড়ান্ত মুহূর্তের কাজ। জেনিফার জানান, আসছে সেপ্টেম্বরে বিশ্বজুড়ে প্রকাশিত হবে নতুন এ অ্যালবাম। সর্বশেষ জেনিফার কণ্ঠ দিয়েছিলেন অ্যানিমেশন সিরিজ ‘আইস এজ’-এর পঞ্চম পর্বে। ২০১৬ সালের জুলাই টিভিতে নিয়মিত প্রচার হচ্ছে এ সিরিজ। এ মুহূর্তে জেনিফার লোপেজের বার্ষিক আয় প্রায় তিন কোটি মার্কিন ডলার। অভিনয় ও গানের বদৌলতে এ সময়ের অন্যতম ধনী তারকা হিসেবে সুখ্যাতি রয়েছে তার। সম্প্রতি নিজের জুতার ব্র্যান্ড ‘জুইসেপে জানোত্তি’র উদ্বোধনীতে শৈশবের নিদারুণ কষ্টের কথা স্বীকার করেন জেনিফার। তিনি বলেন,’এ মুহূর্তে হয়তো আমার জীবনে কোনো অভাব নেই। কিন্তু একসময় আমার জুতার তলায় ছিদ্র থাকত। ছেঁড়া জুতা পরেই জীবন পার করতে হয়েছে আমাকে। সে সময়ের কথা আমি কখনও ভুলব না।’ জেলো আরও বলেন, ‘আজ আমি নিজে জুতার কোম্পানি খুলছি। তাই শৈশব ও কৈশোরের সেই দিনগুলো আমার কাছে শিক্ষণীয় হয়ে থাকবে। সেদিনের এ অভাব না থাকলে হয়তো আজ এতটা সফল হতে পারতাম না।’ আজকের বর্তমান অবস্থানের জন্য নিজের পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। এ প্রসঙ্গে এক বিবৃতিতে জেনিফার লোপেজ বলেন, ‘আমার পরিবার আমার বড় শক্তি। তারা ছিল বলেই আজ আমি এখানে। আমি যখন পেছন ফিরে দেখি, তখন আমি আমার জীবনে পরিবারের মানুষগুলোর অনেক অবদান দেখতে পাই। কারণ আমি যে পরিবারে বড় হয়েছি, সেখানে টিকে থাকাই কঠিন, তারকা হওয়ার স্বপ্ন দেখা সেখানে বিলাসিতা ছাড়া কিছু নয়। কিন্তু পরিবারকে সবসময় কাছে পেয়েছি।’

HTML tutorial


Check Also

ভবিষ্যতের ‘আপনি’ গড়বেন একটা ভালোবাসাময় পৃথিবী

শাহরুখ খান সব সময়ই প্রাসঙ্গিক, সব সময় তিনি আলোচনায় আছেন। গত এপ্রিলে কানাডার ভ্যানকুভারে টেড …