Sunday , 22 October 2017
Home / পথ্য এবং ফিটনেস / সেক্সহীন জীবনে যৌন-জোয়ার আসবে যেভাবে

সেক্সহীন জীবনে যৌন-জোয়ার আসবে যেভাবে





Feature Image

নিউজ ডেস্ক : বিবাহিত জীবন থেকে কি বিদায় নিয়েছে যৌনতা? শরীরী সুখের অভাব কি দিন দিন দাম্পত্য জীবনে ফাটল ধরাচ্ছে? চেষ্টা করলে হারিয়ে যাওয়া উত্তেজক মুহূর্তগুলো কিন্তু আবার ফিরিয়ে আনা যায়।

জীবনের নানান টানাপোড়েন ও লাইফস্টাইলের ফলে স্বামী-স্ত্রীর মধ্যে যৌনসুখের খরা দেখা দেওয়া স্বাভাবিক। সমীক্ষায় জানা গেছে, বিশ্বের ৮২% দম্পতির ক্ষেত্রে এই সমস্যা দেখা দেয়। এর মধ্যে ২০% দম্পতির জীবন থেকে বহুকাল বিদায় নিয়েছে যৌনতা।

অনেকে আবার বছরে বার দশেক যৌন মিলন স্বাভাবিক বলে ধরে নিয়েছেন। আবার মাসে একবার সঙ্গম হলে রোমাঞ্চিত বোধ করেন অপেক্ষাকৃত নবীন যুগলরা। দীর্ঘ বিবাহিত জীবনে যৌনতা ফিরিয়ে আনা কি আদৌ সম্ভব? বিশেষজ্ঞরা জানাচ্ছেন, তার জন্য প্রয়োজন কিছু পারস্পরিক উদ্যোগের।

যৌনতার শপথ :  নিত্য জীবনে যৌনতার গুরুত্ব অপরিসীম। দাম্পত্য জীবনে তামাদি হয়ে যাওয়া যৌন শিহরণ ফিরিয়ে আনতে হলে তাই সবার আগে দরকার স্বামী-স্ত্রীর মতের মিল। এই ব্যাপারে পদক্ষেপ করার আগে দু’জনে বসে সমস্যা নিয়ে আলোচনা করুন। বুঝে নিন, দু’জনেই হারিয়ে যাওয়া উত্তেজনা জীবনে ফিরিয়ে আনতে সত্যিই ইচ্ছুক কি না। অনেক সময় সন্তানের জন্ম, পারিবারিক বিপর্যয়, প্রবীনদের যতœ নেওয়ার মতো সাংসারিক ঘটনার সঙ্গে যুঝতে গিয়ে যৌন জীবন ব্যাহত হয়। আবার স্বামী-স্ত্রীর মধ্যে মানসিক বৈপরিত্য বৃদ্ধি পেলেও এই সমস্যা দেখা দিতে পারে। যৌনতার মরা গাঙে রোমাঞ্চের স্রোত ফিরিয়ে আনতে পারস্পরিক বোঝাপড়া অটুট থাকা দরকার। প্রয়োজনে সাহায্য নিন মনোবিদের।

প্রেমের প্রত্যাবর্তন :  কখনও ভেবে দেখেছেন, দৈনন্দিন সাংসারিক সমস্যার মোকাবিলা করতে গিয়ে প্রিয়তম মানুষটির সঙ্গে কি বিশাল মানসিক ব্যবধান তৈরি করে ফেলেছেন? শরীরী সম্পর্ক মেরামত করতে চাইলে তাই নতুন করে তাকে ভালোবাসুন। তার পছন্দ-অপছন্দ, সুবিধা-অসুবিধা ও জীবনবোধকে মর্যাদা দিন। পাশাপাশি, আপনার প্রতি তার প্রেম, যতœ ও অধিকার বোধকে যথাযথ তারিফ করুন। আসলে মানসিক দূরত্ব কমানোই উদ্দেশ্য।

ম্যাসাজের আরাম : মানসিক ঘনিষ্ঠতা কিছুটা বাড়লে এবার শারীরিক দূরত্ব ঘোচানোর পালা। এবার পরস্পরের মধ্যে নতুন ভাবে স্পর্শসুখ তৈরি করতে হবে। বেশ কিছু সময় ধরে একে অন্যের ত্বক ছোঁয়ার উদ্যোগ নিতে হবে। এই ব্যাপারে সবচেয়ে ভালো ফল দেয় ম্যাসাজ। স্বামী-স্ত্রী নিজেদের শরীরের বিভিন্ন অঙ্গ ম্যাসাজ করলে চমকপ্রদ ফল পাওয়া যাবে।

নগ্ন আলিঙ্গন :  পারস্পরিক ম্যাসাজে শরীর সাড়া দিলে এবার পরবর্তী পদক্ষেপ। স্পর্শসুখ বাড়াতে পোশাকের মায়া ত্যাগ করুন। নগ্নতা শারীরিক নৈকট্য বাড়ায়। একে অন্যের নগ্ন শরীরের উত্তাপ উপভোগ করুন। প্রতি রাতে সম্ভব না হলেও সপ্তাহে অন্তত ৩-৪ দিন নগ্ন হয়ে পরস্পরকে জড়িয়ে ধরে শোওয়া অভ্যাস করুন। এই ভাবে অন্তত ৫ মিনিট থাকা অভ্যাস করুন, দেখবেন রক্তে ফের বিদ্যুৎ তরঙ্গ খেলতে শুরু করেছে। নগ্ন আলিঙ্গনে সাড়া দিতে আরম্ভ করবে শরীর। ফিরবে হারিয়ে যাওয়া আস্থা।

সেক্স ফ্যান্টাসি : বিয়ের পর পর রাতগুলো মনে পড়ে? মধুচন্দ্রিমার স্বপ্নগুলো? জীবনে যৌন উত্তেজনা ফিরিয়ে আনতে নিজের সেক্স ফ্যান্টাসির দ্বারস্থ হোন। পরস্পরকে নিজেদের যৌন স্বপ্নের শরিক করে তুলুন। একটু ফুট ম্যাসাজ, সোফার ওপর পরস্পরকে জড়িয়ে ধরে টিভি দেখা বা বাথরুম শাওয়ারের নীচে যৌন মিলনের মতো স্বপ্নগুলোকে বাস্তব করে তুলুন। মন থেকে দূর করে দিন যাবতীয় লজ্জা, দ্বিধা ও অস্বস্তির জঞ্জাল। পুরোপুরি উপভোগ করুন উষ্ণ কামোত্তেজনা। শুধু নিজের ইচ্ছে নয়, পার্টনারের মনের খবরের খোঁজ রাখতেও ভুলবেন না।

তিন মিনিটের গেম :  শুনতে বোকা বোকা মনে হলেও এ এক অব্যর্থ টোটকা যা জীবনের মরা গাঙে যৌনতার ফল্গুধারা বইয়ে দিতে কাজ করে। ঘড়িতে ৩ মিনিটের অ্যালার্ম সকেট করে নিন। এবার পালা করে দু’জনই সেই মুহূর্তের পছন্দসই শরীরী খেলায় মেতে উঠুন। মনে রাখবেন এই খেলায় প্রথমে যিনি দাতা হবেন, পরের ৩ মিনিট তিনিই হবেন গ্রহীতা। ৩ মিনিটের ছোট্ট সেক্স-ব্রেকে থাকতে পারে যৌনতার অঢেল আয়োজন। থাকতে পারে রতিমিলন, ওরাল বা অ্যানাল সেক্স এমনকি মাস্টারবেশনও। শরীরী ছুঁৎমার্গ কিন্তু এই পর্বে একেবারে ব্রাত্য। দেখবেন, উদ্দাম যৌনতার হাত ধরে আপনার অজান্তেই বুজে যাবে দাম্পত্য সড়কের গভীর ফাটল।

HTML tutorial


Check Also

রাজধানীর বনানীর এক হোটেলে কলেজের মেয়েরা দেহ ব্যবসা করতে এসে ধরা পরল

রাজধানীর বনানীর এক হোটেলে কলেজের মেয়েরা দেহ ব্যবসা করতে এসে ধরা পরল রাজধানীর বনানীর এক …